বুধবার ৯ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম

কানাডয়িান ইউনিভার্সিটি অব বাংলাদশেরে ভাইস চ্যান্সলের হসিবেে যোগদান করছেনে অধ্যাপক ড. জহরিুল হক

অনলাইন ডেস্ক | ২৩ এপ্রিল ২০২২ | ৩:২৮ অপরাহ্ণ

কানাডয়িান ইউনিভার্সিটি অব বাংলাদশেরে ভাইস চ্যান্সলের হসিবেে যোগদান করছেনে অধ্যাপক ড. জহরিুল হক

অধ্যাপক ড. জহরিুল হক

গণপ্রজাতন্ত্রী বাংলাদশেরে রাষ্ট্রপতি এবং কানাডযি়ান ইউনিভার্সিটি অব বাংলাদশে-এর চ্যান্সলের মো. আবদুল হামদি ফুলব্রাইট স্কলার প্রফসের ড. এইচএম জহরিুল হককে ২১ এপ্রলি ২০২২ তারখিে কানাডযি়ান ইউনিভার্সিটি অব বাংলাদশে-এর ভাইস চ্যান্সলের হসিবেে নযি়োগ দযি়ছেনে।নবনযিুক্ত ভাইস চ্যান্সলের হসিবেে যোগদানরে র্পূবে ২০২১ সালরে জুন থকেে কানাডযি়ান ইউনিভার্সিটি অব বাংলাদশে-এর ট্রাস্টি র্বোডরে সনিযি়র উপদষ্টো হসিবেে র্কমরত ছলিনে।
উল্লখ্যে য, প্রফসের জহরি ইতপর্িূবে ইউনিভার্সিটি অব লবিারলে র্আটস বাংলাদশে (ইউল্যাব)-এ ২০১৭ থকেে ২০২১ সাল র্পযন্ত ভাইস চ্যান্সলের এবং ২০১২-২০১৭ র্পযন্ত প্রো-ভাইস চ্যান্সলের হসিবেে দায়ত্বি পালন করনে।
প্রফসের জহরি ২০১৯ সালে বজিনসে অ্যান্ড অ্যাপ্লায়ডে সায়ন্সে একাডমেি অব র্নথ আমরেকিা (বাসানা) থকেে ‘এওর্য়াড অব লডিারশীপ এক্সলিন্সে’ গ্রহণ করনে।
প্রফসের জহরি ইউক্রনেরে খারকভি স্টটে টকেনক্যিাল ইউনিভার্সিটি অফ রডেওি ইলকেট্রনক্সি থকেে ২০০১ সালে ইঞ্জনিযি়ারংি-এ পএিইচডি ডগ্রিী র্অজন করনে এবং ১৯৯৫ সালে ইউক্রনেরে চরেকাসি স্টটে টকেনোলজক্যিাল ইউনিভার্সিটি থকেে সস্টিমে ইঞ্জনিযি়ারংি-এ স্নাতক এবং স্নাতকোত্তর ডগ্রিি র্অজন করনে এবং সখোনে তনিি শক্ষিকতা পশোও শুরু করছেলিনে।
ড. জহরি বাংলাদশেরে একজন দক্ষ, দূরদৃষ্টসিম্পন্ন ও অত্যন্ত অভজ্ঞি শক্ষিাবদি। যনিি তাঁর প্রজ্ঞা, উদ্ভাবনী ও দূরদৃষ্টসিম্পন্ন নতেৃত্বরে মাধ্যমে বাংলাদশেরে উচ্চশক্ষিার প্রচার, প্রসার ও মান উন্নয়নরে জন্য নরিলসভাবে অবদান রখেে যাচ্ছনে। জাতীয় ও আর্ন্তজাতকিভাবে স্বীকৃত র্জানালে প্রকাশতি ববিধি বষিয়রে উপর তাঁর অনকে প্রকাশনা রয়ছে। পাঠ্যক্রম প্রণয়ন, শক্ষিক প্রশক্ষিণ, উচ্চশক্ষিা সর্ম্পকতি নীতমিালা প্রণয়ন ইত্যাদি বষিয়ে তাঁর অবদান দশেরে গণ্ডি পরেয়িে আর্ন্তজাতকিভাবওে স্বীকৃত।

মন্তব্য করুন

বাংলাদেশ সময়: ৩:২৮ অপরাহ্ণ | শনিবার, ২৩ এপ্রিল ২০২২

24news.com.bd |

শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০ 

সম্পাদক মন্ডলীর সভাপতি : নাহিদ আনজুম সিদ্দিকি | প্রকাশক : মোঃ নজরুল ইসলাম | সম্পাদক : মোঃ ফয়েজুর রহমান

জুহরা নূর সুপার মার্কেট, হাসনাবাদ পোর্ট কন্টেইনার রোড, হাসনাবাদ, দক্ষিন কেরাণীগঞ্জ, ঢাকা-১৩১১।
ফোন : +8801877740333 | E-mail : info@24news.com.bd

©- 2024 24news.com.bd কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।